Header Ads

  • Breaking News

    দুই সতীনের লড়াই- শিক্ষনীয় গল্প

    দুই সতীনের লড়াই!

    Image result for learning stories

    এক লোকের ছিল দুই বউ । বউ দুজনের মধ্যে সারাক্ষন ঝগড়া লেগে থাকত। লোকটার ছিল শরীর টিপানোর অভ্যাস। দুই বউ এক সাথে লোকটার শরীর টিপতো। সেখানেও তারা ঝগড়া করতো কে শরীরের কোন অংগ টিপবে। প্রতিদিন এই নিয়ে দুজনের ঝগড়া দেখে , লোকটা একদিন দুজনকে তার শরীরের অংশ ভাগ করে দিল কে কোথায় টিপবে। বড় বউকে দিল ডান হাত, ডান পা। ছোট বউকে দিল বাম হাত, বাম পা।

    যাই হোক কিছুদিন ভাল ভাবে সব চলল।একদিন বড় বউ শরীর টিপার জন্য তেলের বাটি(কাসার বাটি)হাতে নিয়ে লোকটার বাম দিক দিয়ে ডান দিকে যাওয়ার সময় হটাৎ তার হাত থেকে কাসার বাটিটা লোকটার বাম পায়ের উপর পড়ে গেল। ভারী বাটিটা গরম তেলসহ লোকটার বাম পায়ের উপর পড়া মাত্রই লোকটা চিৎকার করে উঠল। লোকটার চিৎকার শুনে ছোট বউ দৌড়ে এল। এসে ঘটনা জানতে পেরে স্বামি ব্যাথার প্রতি সহানুভূতী দেখানোর বদলে বড় বউয়ের সাথে ঝগড়া শুরু করে দিল। কি ব্যাপার আপনি আমার ভাগের পায়ের উপর কেন বাটি ফেললেন?

    এই বলে সে তার হাতের ভারী কাসার বাটিটা লোকটির ডান পায়ের উপর ফেলল। এবার ডান পায়ের উপর বাটিটা পড়া মাত্র লোকটা আবার মরন চিৎকার দিয়ে উঠল। বড় বউ ছোট বউয়ের কান্ড দেখে দৌড়ে একটা লাঠি নিয়ে এল।

    তোকে বললাম হঠাৎ পড়ে গেছে তারপরও তুই আমার ভাগের পায়ের উপর বাটি ফেললি, তবে এই দেখ এবার ইচ্ছে করে মারলাম । এই বলে হাতের লাঠি উচিয়ে লোকটার বাম হাতে দিল এক বাড়ি । গেল লোকটার বাম হাতটা ভেংগে। লোকটার এখন মরন দশা। দুই বউয়ের এসব দেখার সময় নাই। ভাগের বাম হাত ভাংগতে ছোট বউ হুশ হারা হয়ে গেল। সেও এবার দৌড়ে একটা লাঠি নিয়ে এল। মৃত প্রায় লোকটার ডান হাতে মারল এক বাড়ি।

    এভাবে জিতাজিতি করে মারতে মারতে এক সময় দুই বউয়ে তাদের স্বামিকে মেরেই ফেলল। দুজনে বিধবা হয়ে গেল। তারপরও ওদের ঝগড়া থামেনি পরস্পর পরস্পরকে দোষারোপ করছে আর বলছে তোর কারনে স্বামীটা মরল।

    No comments

    Post Bottom Ad