Header Ads

  • Breaking News

    How to Safe your Google Adsense from Invalid Click Activity! -post in Bengali -BDTechnics

    adsense invalid click activity

    Google Adsense এর একটি বড় সমস্যা হলো Invalid Click Activity  যার কারনে আপনি হারাতে পারেন আপনার অনেক সাধের Adsense Account টি ।
    তাই আপনার Adsense account এর  এই সমস্যা সমাধান করতে হলে নিচের কাজগুলি ভালো করে ফলো করুন। 

    Invalid click activity  কী?

    1. সংজ্ঞা অনুসারে, যদি স্ক্রিনে প্রদর্শিত বিজ্ঞাপন বা পণ্যের প্রতি আগ্রহের ফলাফল হিসাবে কোনও ক্লিক উত্পন্ন হয় এবং ব্যবহারকারী যদি বিজ্ঞাপনটিতে ক্লিক করেন, তবে এটি একটি লিট ক্লিক হিসাবে গণ্য হবে। 
    2. এখন যদি ব্যবহারকারী স্ক্রিনে যা প্রদর্শিত হচ্ছে তাতে কোনও আগ্রহ ছাড়াই বিজ্ঞাপনটিতে ক্লিক করেন তবে অবশ্যই এটি অবৈধ ক্লিক হিসাবে গণ্য হবে। 
    3. এছাড়াও যদি কোনও ব্যবহারকারী তার স্ক্রিনে প্রদর্শিত প্রতিটি বিজ্ঞাপনে ক্লিক করা চালিয়ে যান, তবে এটি অবৈধ ক্লিকের ক্রিয়াকলাপ হিসাবেও নেওয়া যেতে পারে। কারণ যৌক্তিকভাবে এই ইন্টারনেটে এমন কেউ নেই যিনি একটি বিজ্ঞাপনে আগ্রহী তার সাথে একটি বিজ্ঞাপনে একাধিক ক্লিক করবেন। তাই কেউ একটি বিজ্ঞাপনে একাধিক ক্লিক করলে আপনার এই সমস্যা দেখা দেয় । 


    গুগল কীভাবে এ সব জানে?

    গুগলে খুব পরিশীলিত মানবিক বট ব্যবহার করা হয় যে পৃষ্ঠাগুলিকে আমরা স্ক্রিনে দেখি ঠিক সেইভাবে ক্রল করি। এর পাশাপাশি গুগলে অ্যাডসেন্স প্রোগ্রামের জন্য আরও কয়েকটি উন্নত বট এবং অ্যালগরিদম রয়েছে কারণ এটি তাদের আয়ের প্রধান উত্স এবং তারা এই প্রতিযোগিতামূলক বাজারে তাদের মানের সাথে আপস করতে চায় না want গুগল মাউস ট্র্যাকিং অ্যালগরিদমও ব্যবহার করে যা প্রকৃতপক্ষে প্রতিটি একক ব্যবহারকারীর মাউস প্যাটার্ন অ্যাডসেন্স ব্যবহার করে এবং মাউস প্যাটার্নের উপর নির্ভর করে গুগল সেই বিজ্ঞাপনগুলিতে ক্লিক করার পিছনে তাদের মনোবিজ্ঞান পরীক্ষা করে। এটি অনেক জটিল অ্যালগরিদম সহ একটি খুব জটিল প্রক্রিয়া।

    এখন আসি কিভাবে এটি সমাধান করতে পারি। 

    এটি সমাধান করতে হলে গুগল এর সহায়তা নিতে হবে।
    তাদের প্রকৌশলীদের বিষয়টি অবগত করতে হবে।

    আর সে জন্য নিচের লিংকে গিয়ে আপনার প্রয়োজনীয় তথ্যাবলী দিয়ে তাদের সহযোগিতা নিন।
    আশা করি আপনার সমস্যা সমাধান হয়ে যাবে।

    Step 1:

    Invalid Clicks Contact Form

    Step 2: নিচের Code টি Copy করে নিয়ে আপনার সাইটের </body> এর আগে Paste করে দিন।


    Click on the button to copy the text from the text field. Try to paste the text (e.g. ctrl+v) afterwards in a different window, to see the effect.

    No comments

    Post Bottom Ad